বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ভারতে পাচার হওয়া একই পরিবারের ৮ জন  বেনাপোল কাস্টমস দিয়ে দেশে ফেরত

ভারতে পাচার হওয়া একই পরিবারের ৮ জন  বেনাপোল কাস্টমস দিয়ে দেশে ফেরত

রফিকুল ইসলাম বেনাপোল প্রতিনিধিঃ যশোরের বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন দিয়ে  ৩বছর পর দেশে ফিরেছেন ভারতে পাচার হওয়া ৪ জন নারী ও ৪ জন পুরুষ মোট ৮ জন বাংলাদেশি।
বৃহস্পতিবার(১১ ই নভেম্বর) বিকাল ৪ টার সময় ৮ জন বাংলাদেশিকে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ বাংলাদেশ ইমিগ্রেশন পুলিশের কাছে তাদেরকে হস্তান্তর করে।
ফেরত আসা যুবক যুবতীরা বাংলাদেশ বাগেরহাট জেলা, রায়েন্দা থানা,নল বুনিয়া পোস্ট অফিসের,দক্ষিণ ধান সাগর গ্ৰামের , একই পরিবারের সদস্য বাইজুদিল ইসলাম, রেজাউল ইসলাম, নুর মিয়া শেখ, মোহাম্মদ শেখ, রহিমা, নুসরাত,কাজল,জামিলা মোট ৮জন।তাদের বয়স ২ থেকে ৪৫ বছরের মধ্যে। ভালো কাজের প্রলোভন দেখিয়ে বিভিন্ন সীমান্ত দিয়ে তারা ভারতে পাচারের শিকার হয়।
যশোর রাইটস এর তথ্য অনুসন্ধান কর্মকর্তা গ্রহনকারী তৌফিকুর জানান,  সংসারে অভাব অনটনের সুযোগ নিয়ে বিভিন্ন সময় ভালো কাজের কথা বলে এসব নারীকে ভারতে পাচার করে দালালরা। পরে তাদের বিভিন্ন ঝুঁকিপূর্ণ কাজে ব্যবহার করা হয়। ভারতীয় পুলিশ পাচারকারীদের কাছ থেকে তাদের উদ্ধার করে আদালতে পাঠায়। সেখান থেকে তাদের আশ্রয় হয় ভারতের নট গোয়া জেলা, ওল্ড গোয়া থানা, কলাপুর পোস্ট, মিরছি বাড়ি গ্রাম থেকে তাদেরকে সি, আই, ডি,আটক করে ওল্ড গোয়া থানায় হস্তান্তর করে। সেখানে একটি  এনজিও সংস্থার শেল্টার হোমে রাখে। পরে উদ্ধার হওয়া ব্যক্তিরা  বাংলাদেশি কিনা তা যাচাই করা হয়। প্রয়োজনীয় কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে ভারত সরকারের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে এসব নারী ও পুরুষ দেশে ফিরেছেন।
বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)রাজু আহম্মদ জানান, সীমান্ত পথে বিভিন্ন সময়ে ভারতে পাচার হওয়া ৮ জন  বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফেরত এসেছে। ইমিগেশনের আনুষ্ঠানিকতা শেষ করে পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com